মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কাজী আরেফ খুনীদের ফাঁসি কার্যকরে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : বোয়াফ

কাজী আরেফ খুনীদের ফাঁসি কার্যকরে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে : বোয়াফ

বুধবার, ১৩ জানুয়ারী ২০১৫
প্রেস বিজ্ঞপ্তি: ছাত্রলীগের সুনির্বাচিতদের নিয়ে তৈরী ‘নিউক্লিয়ার্স’র সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,  জাসদ নেতা কাজী আরেফ আহমেদ হত্যামামলায় মৃত্যুদন্ডে দন্ডিত তিন আসামির ফাঁসির রায় কার্যকর করায় আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলে মনে করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার বিচার, মানবতাবিরোধী অপরাধীদের বিচার, কর্ণেল তাহের হত্যার বিচার ও কাজী আরেফ আহমেদ খুনীদের বিচারের মাধ্যমে বিচারহীনতার সংস্কৃতি থেকে জাতি যেমন মুক্তি অর্জন করেছে, অন্যদিকে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। বিচার বিভাগ ও আইনের শাসনের প্রতি দেশের মানুষের আস্থা বৃদ্ধি পাচ্ছে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, কাজী আরেফ আহমেদ হত্যাকান্ড সংঘঠিত করা খুনীদের বিচার করা হলেও এখনো ধরাছোঁয়ার বাইরে মুল পরিকল্পনাকারীরা, এখনো পলাতক ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামী মান্নান।

কবীর চৌধুরী তন্ময় বলেন, ভাড়াটিয়া খুনীদের পাশাপাশি মুল পরিকল্পনাকারী বা ষড়যন্ত্রকারীদের দৃষ্টান্ত শাস্তি নিশ্চিত করতে পারলে আগামী প্রজন্মের মাঝে অপরাধ প্রবনতারোধ সৃষ্টি এবং যেকোনো অপরাধ করার আগে তার পরিণতির কথা ভেবে প্রজন্ম নিজেদের নিরাপদ রাখতে সক্ষম হবে।

যত দ্রুত সম্ভব কাজী আরেফ আহমেদের পলাতক খুনী মান্নানকে গ্রেফতার এবং এ হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারীদের খুজে বের করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

আর্কাইভ