শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

ফুঁসে উঠেছে লক্ষ্মীপুরের সাংবাদিক মহল

ফুঁসে উঠেছে লক্ষ্মীপুরের সাংবাদিক মহল

বুধবার, ৬ জানুয়ারী ২০১৬
লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে আইনজীবিদের হাতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে ফুঁসে উঠেছে সাংবাদিক মহল। ধপায় ধপায় জরুরী বৈঠকে বসেন তারা। গত মঙ্গলবার দুপুরে জেলা জজ আদালতে আইনজীবিদের হামলার সময় পেশাগত দায়িত্ব পালন কালে সাপ্তাহিক নতুন পথ পত্রিকার সম্পাদক বিএম সাগরের উপর কতিপয় আইনজীবীদের বর্বরোচিত হামলার প্রতিবাদে মঙ্গলবার ও বুধবার লক্ষ্মীপুর প্রেসক্লাবে এই জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর প্রেসস ক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলালের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সাংবাদিকের উপর হামলাকারী আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়। এ ঘটনায় প্রেস ক্লাব প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর দোষীদের শাস্তির দাবীতে স্মারকলিপি পেশ করার সিদ্ধান্ত নেয়া হয়।  

বৈঠকে সিদ্ধান্ত হয় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আইনজীবিরা প্রেস এসে প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত আইনজীবীদের সকল সংবাদ অনির্দিষ্ট কালের জন্য বর্জন করার সিদ্ধান্ত এবং দোষী আইনজীবীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রধানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর নিকট জোর দাবী জানান সাংবাদিক নেতারা।

এসময় সাংবাদিকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, কিশোর কুমার দত্ত (ফোকাস বাংলা নিউজ), রুবেল হোসেন ( দৈনিক বজ্র্রশক্তি), এ. কিউ সাহাবউদ্দিন ( দৈনিক সোনালী বার্তা), আবদুস সহিদ (এস এ টিভি), ইসমাইল হোসেন জবু (খবর), বিএম সাগর (নতুন পথ), নজরুল ইসলাম জয় (নবরাজ), রাাকিব হোসাইন রনি ( বাংলা মেইল), আফজাল হোসেন সবুজ (সবুজ জমিন), আনিস কবির, রাকিব হোসেন (উষার বাণী) প্রমুখ।

আর্কাইভ