মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

খালেদা জিয়াকে প্রজন্মের কাছে ক্ষমা চাওয়ার আহবান; বোয়াফ

খালেদা জিয়াকে প্রজন্মের কাছে ক্ষমা চাওয়ার আহবান; বোয়াফ

বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর ২০১৫    

প্রেসবিজ্ঞপ্তি: একাত্তরে মুক্তিযুদ্ধে নিহতের সংখ্যা নিয়ে বিএনপি’র চেয়ারপারসন সংশয় প্রকাশ করায় নতুন প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির অভিযোগে খালেদা জিয়াকে প্রজন্মের কাছে ক্ষমা চাওয়ার আহবান জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ৭১’র মুক্তিযুদ্ধের সময় তথ্য সংগ্রহকারী সোভিয়েত বার্তা সংস্থা ‘তাস’, ‘ইউএনআই’ ও ন্যাশনাল জিয়োগ্রাফিকসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম ও সংস্থা বাংলাদেশের মুক্তিযুদ্ধে নিহতের সংখ্যা ৩০ লক্ষ বলে উল্লেখ করার পরও আজ স্বাধীনতার ৪৪ বছর পর বিএনপি’র নেত্রী খালেদা জিয়া ‘সংশয়’ প্রকাশ করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করা, সত্যিই দুঃখজনক এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতিকরণ।

তিনি আরও বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধীদলিয় নেত্রী বেগম খালেদা জিয়ার কাছ থেকে এ প্রজন্ম দ্বায়িত্বশীল বক্তব্য আশা করেন, যেখানে মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত উন্নায়ণশীল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যেতে সহায়তা করবে।

কবীর চৌধুরী তন্ময় বলেন, মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে খালেদা জিয়া যে ঔদ্ধত্তপূর্ণ বক্তব্য দিয়েছে তা অনতিবিলম্বে প্রত্যাহার করে দেশবাসী ও নতুন প্রজন্মের কাছে ক্ষমা চাওয়া উচিৎ নয়’ত এ প্রজন্মকে একদিন বিএনপি ও খালেদা জিয়াকে প্রত্যাখান করবে।

খালেদা জিয়ার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন সংগঠনের সাধারণ সম্পাদক আজম আজীম, সহ-সভাপতি রাশিদা হক কনিকা, সহ-সভাপতি এড. ইয়াছিন করিম, সহ-সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল¬াহ আল মানুম, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান খান শ্রাবন, সাংগঠনিক সম্পাদক হাবিবুলাহ মেজবাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান রাজীব ও প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিবসহ প্রমূখ।

আর্কাইভ