মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

নোয়াখালীতে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, জয়ী ১

নোয়াখালীতে ৭ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার, জয়ী ১

সোমবার ১৪ ডিসেম্বর ২০১৫
নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর চার পৌরসভার মধ্যে তিন পৌরসভায় এক নারী প্রার্থীসহ ৭জন মেয়র প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এদিকে কোন প্রতিদ্বন্ধি না থাকায় চাটখিল পৌরসভায় নির্বাচিত হওয়ার পথে আওয়ামী লীগ প্রার্থী মোহম্মদ উল্ল্যা
রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে তারা তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।
নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, প্রত্যাহারের শেষ দিনে চৌমুহনী পৌরসভার স্বতন্ত্র প্রার্থী খালেদ সাইফুল্ল্যা, চাটখিল পৌরসভার বিএনপি প্রার্থী মোস্তফা কামাল, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বেলায়েত হোসেন, স্বতন্ত্র প্রার্থী ফজিলতের নেছা, মাওলানা সাইফুল্ল্যা এবং বসুরহাট পৌরসভায় বিএনপির বিদ্রোহী প্রার্থী মাহমুদুর রহমান রিপন মনোননয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।
তবে জেলার হাতিয়া পৌরসভায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী এ কে এম ইউছুফ আলী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আড্যভোকেট ছাইফ উদ্দিন, বিএনপির কাজী মাওলানা মো. আব্দুর রহিম, স্বতন্ত্র মো. নেওয়াজ উদ্দিন আহমেদ, মো. মনসুর উল্ল্যাহ শিবলু ও মো. ইলিয়াছ উদ্দিন তাদের মনোননয়ন বহাল রেখেছেন।
এছাড়া কাউন্সিলর পদে চৌমুহনী পৌরসভায় ১০জন, চাটখিল পৌরসভায় ১২জন, বসুরহাট পৌরসভায় সাধারণ ৫জন ও সংরক্ষিত আসনে ১জন এবং হাতিয়ায় সাধারণ ৪জন ও সংরক্ষিত আসনে ১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।
আগামী ৩০ডিসেম্বর নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন, চৌমুহনী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী আক্তার হোসেন ফয়সল, বিএনপি জহির উদ্দিন হারুন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন জাকের হোসেন। চাটখিল আওয়ামী লীগের মোহাম্মদ উল্ল্যা। বসুরহাট আওয়ামী লীগ আব্দুল কাদের মির্জা, বিএনপি কামাল চৌধুরী, স্বতন্ত্র মাওলানা মোশাররফ হোসেন, জাসদ মোকারম বিল্লাহ্।
জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন ৭জন মেয়র প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি সাম্প্রতিক স্বদেশকে নিশ্চিত করেছেন।
চাটখিলে আওয়ামী লীগ প্রার্থী ছাড়া বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবরাউল হাসান মজুমদার সাম্প্রতিক স্বদেশকে জানান, বিকেলে বিএনপি দলীয় মেয়র প্রার্থী মোস্তফা কামাল ও স্বতন্ত্র প্রার্থী মাওলানা সাইফুল্ল্যা লোকের মাধ্যমে তাদের মনোনয়ন প্রত্যাহার পত্র অফিসে পাঠিয়েছেন।

আর্কাইভ