শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

লক্ষ্মীপুরে ৭দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন

লক্ষ্মীপুরে ৭দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার  উদ্বোধন

সোমবার, ১০ আগষ্ট ২০১৫
মামুনুর রশিদ, লক্ষ্মীপুর থেকে :  “পাহাড় সমতল উপকূল, গাছ লাগাই সবাই মিলে” “দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরবো দেশ” এই শ্লোগানকে সামনে রেখে রবিবার (৯ আগষ্ট) বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষ মেলা ও ফলদ ও বৃক্ষরোপণ সপ্তাহ ২০১৫ উপলক্ষ্যে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
ফিতা কেঁটে ও বৃক্ষরোপণ করে সাত দিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী। এই উপলক্ষ্যে লক্ষীপুর কালেক্টরেট ভবন প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর লক্ষ্মীপুরের আয়োজনে নোয়াখালী বিভাগীয় বন কর্মকর্তা ছানাউল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কংকন চাকমা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোস্তফা।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা আবদুল্লা আল মামুন, রায়পুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা আক্তার, জেলা কমিউনিটি পুলিশ এর সদস্য সচিব জাকির হোসেন ভূঁইয়া আজাদ, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও সকল শ্রেণীপেশার জনগন উপস্থিত ছিলেন।
মেলা বিভিন্ন প্রজাতির বৃক্ষের চারা নিয়ে প্রায় ত্রিশ টি স্ট্রল অংশগ্রহণ করেন।

আর্কাইভ