শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

স্বাধীন দেশে কেউ দেবোত্তর সম্পত্তি দখল করতে পারবে না;-লক্ষ্মীপুরে এড. সুলতানা কামাল

স্বাধীন দেশে কেউ দেবোত্তর সম্পত্তি দখল করতে পারবে না;-লক্ষ্মীপুরে এড. সুলতানা কামাল

বৃহস্পতিবার ১৮ জুন ২০১৫
লক্ষ্মীপুর প্রতিনিধি: আইন ও শালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক ও তত্ত্ববাধয়াক সরকারের সাবেক উপদেষ্টা এডভোকেট সুলতানা কামাল বলেছেন, স্বাধীন দেশে কেউ দেবোত্তর সম্পত্তি দখল করবে, সেটা হবে না, করতে দেয়া হবেনা, যেভাবে মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করা হয়েছে, ঠিক সেভাবে আন্দোলন সংগ্রাম করে লক্ষ্মীপুরের দালাল বাজারের জমিদার বাড়ির দেবোত্তর সম্পত্তি রক্ষা করা হবে। তিনি  বৃহস্পতিবার ১৮ জুন দুপুরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দেবোত্তর সম্পত্তি দখলের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন।
জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট রতন লাল ভৌমিকের সভাপতিত্বে তিনি আরো বলেন, প্রশাসনের যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দেবোত্তর সম্পত্তি দখলের পায়তারা করছেন, তাদের প্রতিঘৃনা ও ক্ষোভ জানিয়ে তাদেরকে সর্তক হওয়ার আহবান জানান। অন্যথায় আন্দোলন সংগ্রামের মাধ্যমে এ সম্পত্তি রক্ষা করা হবে বলে হুশিয়ারী দেন তিনি।
এসময় আরো বক্তব্য রাখেন, আন্তজার্তিক ট্রাইব্যুানাল আদালতের প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট রানা দাস গুপ্ত, এলআইডির নির্বাহী পরিচালক সামছুল হুদা, সাবেক জেলা জজ এসএম রেজাউল করিম, উত্তম চক্রবর্তী, এডভোকেট লতিফ আহম্মদ সিরাজী, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বাবু শংকর কুমার মজুমদার, জেলা হিন্দু বৌদ্ধ ঐক্য ফ্রন্টের সাধারন সম্পাদক মানিক সাহা প্রমুখ। এসময় মানবন্ধন বিক্ষোভ সমাবেশে জেলার ৫টি উপজেলার হিন্দু বৌদ্ধ খ্রিষ্টা ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ ঐক্য ফ্রন্ট,পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানববন্ধন শেষে সুলতানা কামালের নেতৃত্বে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা লক্ষ্মীপুর সদরের দালাল বাজার জমিদার বাড়ি পরির্দশন করেন। এছাড়া প্রশাসনের কর্মকর্তা ও জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন তারা।

আর্কাইভ