শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

চ্যালেঞ্জ নিন, হেরে যাবেন: ব্লাটার

চ্যালেঞ্জ নিন, হেরে যাবেন: ব্লাটার

স্পোর্টস ডেস্ক
২০১১ সালে চতুর্থ বারের মতো ফিফা প্রেসিডেন্ট নির্বাচিত হবার পর সেপ ব্লাটার বলেছিলেন যে, এটাই হবে তার শেষ কর্মকাল। কিন্তু তারপরও তিনি পঞ্চম বারের মতো দায়িত্ব গ্রহন করতে ইচ্ছা প্রকাশ করেছিলেন। ইউরোপীয় ফুটবল ফেডারেশনের কিছু প্রতিনিধি সরাসরি তখন ব্লাটার-কে বলেছিলেন, এ বারের দায়িত্ব শেষ হওয়ার পর নিজে থেকে সরে দাঁড়াতে। কিন্তু এ কথা কর্ণপাত না করে তিনি বরং চটেছেন।
৭৮ বছর বয়সী ব্লাটার তার এ সমালোচনা শুনতে নারাজ। তিনি এসব সমালোচকদের তার সামনে দাঁড়িয়ে তাকে চ্যালেঞ্জ জানাতে বলেছেন। তিনি বলেন, ‘এটা বলবেন না, দায়িত্ব ছেড়ে চলে যান। অনেকে বলছেন, আমার অবশ্যই প্রার্থীতা প্রত্যাহার করা উচিৎ, নতুন নির্বাচনে দাঁড়ানো উচিৎ না। তাহলে তারা কেন আমাকে চ্যালেঞ্জ জানিয়ে নির্বাচনে আসছেন না?’ব্লাটার তার চলতি দায়িত্বকে একটা মিশন ভেবে বলেন, ‘যারা  এমন কথা বলছে, তাদেরকে বলছি, আসুন আমার সামনে, দায়িত্ব নেওয়ার ঝুঁকি নিন। আমি তাতে খুশিই হব। তবে, এটাও বলে রাখি ঝুঁকি নিতে চাইলে আপনাকে আমার কাছে হারতে হবে।’
ফিফা’র অষ্টম এ প্রেসিডেন্ট ১৯৯৮ সালে প্রথমবারের মতো ফিফা’র দায়িত্ব নেন। এরপর থেকে তিনি ২০০২, ২০০৭ এবং ২০১১ সালে প্রেসিডেন্ট পদের জন্য মনোনীত হন।

আর্কাইভ