শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের সেবক হতে বললেন প্রধানমন্ত্রী

প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের সেবক হতে বললেন প্রধানমন্ত্রী

ঢাকা অফিস : প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের সেবক হতে বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে ৫৬তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। শেখ হাসিনা বলেন, জনগণের সেবা, জনগণের কল্যাণ আমাদের লক্ষ্য। আপনারা (প্রজাতন্ত্রের কর্মচারী) জনগণের সেবক হিসেবে কাজ করবেন। মনে রাখতে হবে আপনাদের বেতন-ভাতা, সুযোগ-সুবিধা এদেশের মানুষের রক্ত পানি করা, ঘামে ভেজা পয়সা থেকে দেওয়া হয়। আপনাদেরও তাদের জন্য কাজ করতে হবে। ৫৬তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশ গ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, দক্ষতা অর্জনের পাশাপাশি নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে প্রস্তুত থাকতে হবে। নিজেদের সেভাবে তৈরি করতে হবে। তিনি বলেন, আজ প্রজাতন্ত্রের কর্মচারীরা ভালো কাজ করলে তার সুফল ভোগ করবে আগামী প্রজন্ম। আপনাদের ওপর নির্ভর করছে আগামীতে কেমন হবে এ দেশে। কেমন ভবিষ্যৎ হবে আগামী প্রজন্মের।
এসময় প্রত্যেককে দায়িত্ব নিয়ে দেশের সেবা করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

দেশের জন্য একটি দক্ষ ও সেবামুখী জনপ্রশাসন গড়ে তোলার লক্ষ্যে সরকার সংস্কারমূলক পদক্ষেপ গ্রহণ করেছে জানিয়ে বলেন, যত তাড়াতাড়ি সম্ভব সিভিল সার্ভিস অ্যাক্ট পাশ করা হবে।

বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের মান বৃদ্ধি করতে কোর্সের মেয়াদ ৪ থেকে ৬ মাস করার কথা বলেন তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমতারা সাদেক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কামাল আব্দুল নাসের চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ লোক প্রশিক্ষণ কেন্দ্রের রেকটর খন্দকার মো. ইফতেখার হায়দার। 

আর্কাইভ