শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

রানা প্লাজায় নিহত ৫৩ জনের পরিবারকে ক্ষতিপূরণের চেক দিলেন প্রধানমন্ত্রী

রানা প্লাজায় নিহত ৫৩ জনের পরিবারকে ক্ষতিপূরণের চেক দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা অফিস :

সাভারের রানা প্লাজা দুর্ঘটনায় নিহত আরও ৫৩ জনের স্বজনদের মাঝে চেক বিতরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে নিহতদের স্বজনদের হাতে বিভিন্ন অর্থমূল্যের ৭৩টি চেক তুলে দেন। এর আগে ডিএনএ টেস্টের মাধ্যমে নিহতদের পরিবারের সদস্যদের শনাক্ত করা হয়। এই নিয়ে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৯০৯ জন নিহতের স্বজনদের মধ্যে মোট ২২ কোটি ১১ লাখ ৫৫ হাজার ৭২০ টাকা বিতরণ করা হলো।
নিহতদের পরিবারের সবাই যাতে সুবিধাপ্রাপ্ত হয় তাই নিহতের স্বজনদের প্রত্যেকের (অর্থাৎ বাবা, মা, ভাই, বোন, স্ত্রী, স্বামী) আলাদাভাবে ডিএনএ টেস্ট করা হয়।
প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরম স্নেহে নিহতদের স্বজনদের হাতে চেক তুলে দেন। বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়, রানা প্লাজা ধসে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিজিএমইএ’র মাধ্যমে বিভিন্ন স্থানে ৭৭৭ জনের চাকুরির ব্যবস্থা করা হয়েছে। রাজশাহী ক্যাডেট কলেজে বিনা খরচে ১৪জনের পড়াশোনার ব্যবস্থা করা হয়েছে। আঞ্জুমান মফিদুল ইসলামের তত্ত্বাবধানে ১৭ জন মেয়ের পড়াশোনা সহ সকল দায়িত্ব দেয়া হয়েছে।

আর্কাইভ