মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

দুষ্টুমির জন্য ৩ শিশুকে পুলিশের সতর্ক বার্তা

দুষ্টুমির জন্য ৩ শিশুকে পুলিশের সতর্ক বার্তা

ঢাকা-ইসাবেল এবং লুইস দুই বোন।আর পাশের বাড়ির ছোট্ট কেইডেন্স হলো তাদের খেলার সাথী।তিনজনই বয়সে খুব ছোট। ইসাবেল অন্য দইজনের তুলনায় একটু বড়।তার বয়স তাও আবার ৭ বছর। লুইসের বয়স মাত্র ৪ বছর এবং তার চেয়ে এক বছরের ছোট হলো কেইডেন্স।

বয়সটাই ওদের খেলার করার।সারাক্ষণ হৈচৈ করে বেড়ানো।কিন্তু খেলা করতে গিয়ে পাশের বাড়ির গাছপালা নষ্ট করার দায়ে এক প্রতিবেশী পুলিশের কাছে অভিযোগ করেছে।শুধু তাই নয়, পাশের বাড়ির ওই প্রতিবেশীর অভিযোগ, দুষ্টু শিশুর দল তাকে ভয়ও দেখিয়েছে।

বে পুলিশের কাছে প্রতিবেশীর এমন অভিযোগে বিস্মিত হয়েছেন ইসবেলা ও লুইসের বাবা মা।ইংল্যান্ডের ওয়েস্ট মিডল্যান্ডের সলিহুল শহরের এ ঘটনা ঘটে।বুধবার ‘ডেইলিমেল’ এর এক খবরে বলা হয়, প্রতিবেশীর করা অভিযোগের ভিত্তিতে সলিহুল পুলিশ শিশুদের বাবা মাকে নোটিশ দিয়েছে। এমনকি নোটিশে তিন বছরের ছোট্ট শিশু কেইডেন্সকেও সতর্ক করা হয়েছে। শিশুদের এমন আচরণ সমাজবিরোধী। শিগগিরই শিশুদের কাউন্সিল করার ব্যাপারে তাদের বাবা মাকে নির্দেশ দেয়া হয়েছে পুলিশের ওই নোটিশে।

তবে ইসাবেলার মা ক্লায়ার কক্স জানিয়েছেন, তার সন্তান ও পাশের বাড়ির ছোট্ট শিশুর বিরুদ্ধে পুলিশের এমন সতর্কবার্তায় ত সন্তানদের খেলাধুলা অনেক ইনজয় করে দাবি করেন তিনি।এদিকে, ছোট্ট শিশু কেইডেন্সের মা জানিয়েছেন, তার সন্তানের এখনো স্কুলে যাওয়ার বয়সই হয়নি।ঘটনার প্রত্যক্ষদর্শী এক দোকানদার জানিয়েছে, এত ছোট্ট বাচ্চাদের সতর্ক করে এমন চিঠি দেয়ায় খুবই কষ্ট পেয়েছি।

এটা ঠিক হয়নি।এই বয়সের বাচ্চারা কখনোই ওই মহিলাকে ভয় দেখাতে পারে না বলে তিনি বিশ্বাস করেন। তিনি বলেন, যে মহিলা পুলিশের কাছে অভিযোগ করেছে তার বাড়ির সামনে এই শিশুরা ছাড়া আর কেউ খেলাধুলা করে না। অন্যান্য শিশুরা স্থানীয় একটি পার্কে খেলা করে। শিশুরা যাতে ওই প্রতিবেশি মহিলার বাড়ির সামনে খেলাধুলা করতে না সেজন্য তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন বলে জানান ওই দোকানি।

কিন্তু পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে,সামাজিক আচরণ বিরোধী হওয়ায় ওই প্রতিবেশির অভিযোগ আমলে নেয়া হয়েছে। পুলিশের এক মুখপাত্র বলেন, শিশুদের এই ধরনের আচরণ সমাজের অন্য শিশুদের ওপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। তাই তাদেরকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

আর্কাইভ