মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে ফারিয়ার সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে মানববন্ধন

কমলনগরে ফারিয়ার সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে মানববন্ধন

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: মানবতার মুক্তির শপথে আমরা সবাই একসাথে এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল বিপ্রেজেন্টেটিভ এ্যাসোসিয়েশান (ফারিয়া)’র সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে একযোগে দেশব্যাপী মানববন্ধনের অংশ হিসেবে কমলনগর ফারিয়া মানববন্ধন করেছে।

রবিবার (১৫অক্টোবর) সকাল সাড়ে ১০ঘটিকায় উপজেলার সদর হাজিরহাট বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন ঔষধ কোম্পানীর সহস্রাধিক প্রতিনিধি অংশ নেন।

কমলনগর ফারিয়ার সভাপতি মোহাম্মদ রাসেল পাটওয়ারী বলেন, বাংলাদেশের একটি স্বয়ংসম্পূর্ণ শিল্প প্রতিষ্ঠান হলো ঔষুধ শিল্প। বাংদেশের উৎপাদিত ঔষুধ এ দেশের মানুষের শতভাগ চাহিদা মিটিয়ে বিশ্বের প্রায় ১৩৭টি দেশে রপ্তানি করছে। অল্পকিছুদিনের মধ্যে ঔষূধ রপ্তানি আয় দাড়াঁবে বার্ষিক ৪৫হাজার কোটি টাকা। বাংলাদেশের উৎপাদিত ঔষুধ বিশ্বের উন্নত অনেক দেশেও সমাদৃত।

তিনি বলেন, বাংলাদেশে ঔষূধ শিল্প আজকের এ অবস্থানে আসার পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে মাকের্টিংয়ে নিয়োজিত প্রায় ২লক্ষ ৩০হাজার ঔষূধ প্রতিনিধিগণ। আমাদের দিনরাত পরিশ্রমের ফসলই আজকের বিশ্বদরবারে ঔষূধশিল্পে বাংলাদেশের আধিপত্য। কিন্তু দু:খজনক হলেও সত্য আজ আমরা অবহেলিত, নির্যাতিত।
কমলনগরে ফারিয়ার সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে মানববন্ধন
তিনি আরো বলেন, আমরা ন্যায্য বেতন পাইনা, সরকারী ছুটি পাইনা, কথায় কখায় চাকুরী নাই, কোন নির্ধারিত কর্মঘন্টা নাই, এককথায় আমরা যারা প্রতিনিধি আছি আমাদের চাকুরীর কোন নির্ধারিত নীতিমালা নাই। কোম্পানী গুলো তাদের ইচ্ছেমতো নীতিমালা তৈরী করে আমাদেরকে শোষণ করছে।

তিনি আরো বলেন, এসব সমস্যা থেকে উত্তরণের জন্য ঔষূধ কোম্পানীর প্রতিনিধিদের চাকুরীর জন্য একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ণের দাবি জানান।

ফারিয়ার সাধারণ সম্পাদক মোহাম্মদ হুমায়ুন কবির এর সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, কমলনগর ফারিয়ার উপদেষ্টা মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ সাইফুল ইসলাম, মোহাম্মদ আতিকুর রহমান, মোহাম্মদ জাকারিয়া হোসাইন, মোহাম্মদ মাকসুদুর রহমানসহ প্রমূখ।

আর্কাইভ