সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

রামগতিতে সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনাসভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

রামগতিতে সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনাসভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

সাম্প্রতিক স্বদেশ ডেক্স: লক্ষ্মীপুরের রামগতিতে সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনার বিশেষ উদ্যোগ সমুহের ব্রান্ডিং ভিশন ২০২১-২০৪১ টেকসই উন্নয়নের লক্ষ্য সমূহ, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে গণচেতনতা সৃষ্টির লক্ষে আলোচনাসভা ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০সেপ্টেম্বর) বেলা ১২ঘটিকায় আলেকজান্ডার আসম আবদুর রব সরকারী কলেজ হল রুম মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ আবদুল্যাহ আল মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ। বিশেষ অতিথি ছিলেন আসম আবদুর রব সরকারী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর শফিকুল আমিন খান, উপজেলা নির্বাহী অফিসার আজগর আলী।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর সরকারী কলেজ এর সহযোগী অধ্যাপক মাহবুবে এলাহি সানি, দৈনিক মানবকল্যাণ ষ্টাফ রির্পোটার ও রামগতি প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ নিজাম উদ্দিন, দৈনিক নোয়াখালী সময় রামগতি উপজেলা প্রতিনিধি মিশু সাহা নিক্কন, দৈনিক নয়াদিগন্ত, দৈনিক বাংলাদেশ সময় জেলা প্রতিনিধি রিয়াজ মাহমুদ বিনু, দৈনিক কালের প্রত্যাশা রামগতি প্রতিনিধি রাশেদ খান হেলাল, দৈনিক খবর রামগতি প্রতিনিধি মনিরুল ইসলাম, দৈনিক বাংলাদেশ সময় রামগতি উপজেলা প্রতিনিধি আবদুল্যাহ আল নোমান, জাতীয় পাক্ষিক নোখালী মেইল রামগতি উপজেলা প্রতিনিধি শাহীন শাহসহ প্রমূখ।

প্রধান অতিথি অধ্যাপক আবদুল ওয়াহেদ তাঁর বক্তব্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ বির্নিমাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ এর সাফল্য, উন্নয়ন, অগ্রগতির ব্যাপক আলোকপাত করেন।

তিনি বলিষ্ঠ কন্ঠে বলেন লক্ষ্মীপুর ৪ রামগতি কমলনগর আসনের মাননীয় সংসদ সদস আবদুল্লাহ আল মামুন এমপির আন্তরিক প্রচেস্টায় লক্ষ্মীপুর-চরআলেকজান্ডার-সোনাপুর-মাইজদী মহাসড়ক তথা রামগতি আলেকজান্ডার উপজেলা বেড়ীবাঁধ সংলগ্ন ৯০০মিটার রাস্তা ২কোটি ৫৩লক্ষ টাকা মাননীয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাদ্দ দিয়েছেন। যা আগামী ১মাসের মধ্যে টেন্ডার প্রত্রিয়া শেষে নির্মান কাজ শুরু হবে।

এছাড়াও রামগতি কমলনগরকে মেঘনার করাল ভাঙ্গন থেকে বসতভিটে, স্কুল, কলেজ, মাদ্রাসা, সরকারী স্থাপনা, উপজেলা কমপ্লেক্সসহ অন্যান্য স্থাপনা রক্ষার জন্য মাননীয় সাংসদ মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এমপির দীর্ঘদিনের পরিশ্রমের সফলতার ফসল (প্রথম পর্যায়ের) ভাঙ্গনরক্ষা প্রকল্প একনেকে ১৯৮কোটি ২লক্ষ টাকা অনুমোদন এবং সুন্দরভাবে কাজ সমাপ্ত হওয়ায় ভূয়শী প্রসংশা করেন। এবং দ্বিতীয় পর্যায়ের ১৬কিলোমিটার ভাঙ্গনরক্ষা প্রকল্পের কাজ একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলেও তিনি জানান।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধমে পল্লী দারিদ্র বিমোচন দক্ষতা ও আয়বর্ধক কর্মসূচী সুষ্টির লক্ষে ইতিমধ্যে রামগতি উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন থেকে গৃহহীনদের জন্য (যাদের জায়গা আছে) ৯৭টি ঘর নির্মান করে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এছাড়াও তিনি ব্যাপক উন্নয়নের পাশাপাশি আরো বলেন, দীর্ঘদিনের অবহেলিত আজাদনগর-চেউয়াখালী ব্রীজনির্মান চলমান, আলেকজান্ডার আবহাওয়া অফিস নির্মান কাজ চলমান রয়েছে।

তিনি নারী শিক্ষা, মানসম্মত শিক্ষা, মাল্টিমিডিয়া প্রজেক্টর এর মাধ্যমে ক্লাস নেওয়া, জনগণের জীবনমান উন্নয়ন, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে সবাইকে স্বোচ্চার হওয়া, ডিজিটাল বাংলাদেশ সহ শেখহাসিনার ১০টি উদ্যোগের সুফল যে প্রত্যেকটি ঘরে ঘরে পৌঁছানোর তাগিদ দেওয়া হয়।

এছাড়াও বর্তমান আওয়ামী লীগ সরকারের অগ্রগতির তুলনামূলক চিত্র যেমন মাথা পিছু জাতীয় আয়(মার্কিন ডলার), অর্থনৈতিক প্রবৃদ্ধি, জিডিপি(কোটি টাকা), বাজেটের আকার(কোটি টাকা), বৈদেশিক মুদ্রার রিজার্ভ ডলার(বিলিয়ন ডলার), রেমিটেন্স প্রাপ্তি(বিলিয়ন ডলার), প্রত্যাশিত গড় আয়ু(বছর), মাতৃমৃত্যুর হার(লাখে), শিশু মৃত্যুর হার(হাজারে) পাঁচ বছরের কম, বিদ্যালয়ে ভর্তির হার, ঝরে পড়ার হার, বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা(মেগাওয়াট), সর্ব্বোচ্চ উৎপাদন, সুবিধাপ্রাপ্তি জনগোষ্ঠি, বয়স্কভাতা, অস্বচ্ছল প্রতিবন্ধীভাতা, প্রতিবন্ধী শিক্ষার্থী শিক্ষা ভাতা, খাদ্যশস্য উৎপাদন(লক্ষ মে.টন), মুক্তিযোদ্ধা ভাতাভোগীর সংখ্যা, মুক্তিযোদ্ধা ভাতার পরিমান(টাকা), সরকারি টিভি, রেসরকারী টিভি, এফএম রেডিও, কমিউনিটি রেডিও, জিডিটাল সেন্টার, জেলা প্রশাসকের কার্যালয় ই-সেবা কেন্দ্র, মোবাইল ফোন ব্যবহারকারী, ইন্টারনেট ব্যবহারকারী, আইন প্রনয়ণ, সীমান্ত সমস্যার সমাধান, সমুদ্রসীমা সমস্যার সমাধান, মানবতাবিরোধী অপরাধের বিচার ইত্যাদি বিষয় নিয়ে আলোকপাত করেন জেলা তথ্য অফিসার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন।

আর্কাইভ