সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

রাষ্ট্রের ৪৬বছরে রাজনীতি জাতিকে অনেক বিভক্ত করেছে --- আ স ম রব

রাষ্ট্রের ৪৬বছরে রাজনীতি জাতিকে অনেক বিভক্ত করেছে  --- আ স ম রব

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: আমরা দোষারোপের রাজনীতি করি। প্রতিপক্ষকে ঘায়েল ও সত্যকে আড়াল করার রাজনীতিতে রাষ্ট্রের ৪৬বছরে জাতিকে অনেক বিভক্ত করে ফেলেছে। আমাদের দেশে পক্ষ-বিপক্ষ থাকবে এটাই সৌন্দর্য, এটাই শক্তি। কিন্তু দেশের সর্বোচ্চ আদালতের রায়কে কেন্দ্র করে যে রাজনীতি শুরু করেছি, অনাকাংকিত বক্তব্য-বিবৃতি দিচ্ছি তা জাতি হিসেবে আমাদের মর্যাদাকে ক্ষুন্ন ও সচেতনতার মনকে প্রশ্নবিদ্ধ করেছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও  কমলনগর উপজেলার চরলরেঞ্চ বাজার পথ সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আব্দুর রব এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আদালতের মান-মর্যাদা যত উচ্চতম হবে, বিচার বিভাগ যত ন্যায় পরায়ন হবে তা সমস্ত জাতির জন্য সৌভাগ্যের। আইনের শাসন নিশ্চিত হলে গণতন্ত্র বিকশিত হবে। রাষ্ট্রের উন্নয়ন, দেশের উন্নয়ন, গণতন্ত্র, মৌলিক প্রশ্নে আমাদের ঐক্যমত স্থাপন ও মানবিক রাষ্ট্র গঠিত হলে মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়ন হবে। সরকার সংবাদ পত্রের উপর হস্তক্ষেপ করছে তাই এদেশে এখন সংবাদপত্রগুলো স্বাধীন ভাবে লিখতে পারেনা বলে মন্তব্য করেন তিনি।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) কেন্দ্রীয় সহ-সভাপতি মিসেস তানিয়া রব, সহ-সম্পাদক এম এ ইউছুফ, লক্ষ্মীপুর জেলা সভাপতি অধ্যক্ষ মুনসুরুল হক সাধারণ সম্পাদক এ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সহ-সম্পাদক আকবর হোসেন, কমলনগর জেএসডি’র সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরবসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আর্কাইভ