শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

জঙ্গিবাদের পৃষ্টপোষকতাকারিদের সাথে ঐক্যমত নয়- ওবায়দুল কাদের

জঙ্গিবাদের পৃষ্টপোষকতাকারিদের সাথে ঐক্যমত নয়- ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধিঃ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা জঙ্গিবাদের পৃষ্টপোষকতা করে তাদের সাথে ঐক্যমত হতে পারেনা।

শনিবার (০১ জুলাই) দুপুরে নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ‘করমবক্স আদর্শ উচ্চ বিদ্যালয়’র ২০০৬ ব্যাচের উদ্দ্যেগে বিদ্যালয়ের প্রথম প্রাক্তন ছাত্র-ছাত্রীদের পূনর্মিলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় জঙ্গি হামলার প্রসঙ্গ উল্লেখ্য করে মন্ত্রী বলেন, দেশে জঙ্গিবাদ দূর্বল হয়েছে, কিন্তু নির্মূল হয়নি। জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়তে হবে। জঙ্গিবাদ, মাদক, বেকারত্বকে শেখ হাসিনার নেতৃত্বেই আমরা পরাজিত করবো। তারা (বিরোধী রাজনৈতিক দলগুলো) তলে তলে হুমকি দিচ্ছে, বড় ধরনের হামলার প্রস্তুতি নিচ্ছে। তবে শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে জঙ্গিবাদ দমন করা হয়েছে। যা আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ উন্নত বিশ্বের লন্ডন, ফ্রান্সও করতে পারেনি।

মন্ত্রী শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশ্যে করে বলেন, মাদক ও জঙ্গিবাদের মতো সন্ত্রাসী কর্মকান্ডে যেন ছেলে-মেয়েরা জড়িয়ে পড়তে না পারে, সে জন্য তাদের প্রতি খেয়াল রাখতে হবে। শেখ হাসিনার মতো নেতার সাহসী নেতৃত্বের কারণে দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আগামী নির্বাচনে যদি নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে না পারেন তাহলে জঙ্গিবাদের আবারো উত্থান ঘটবে।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও কবিরহাট উপজেলা ভাইস চেয়ারম্যান মফিজ উল্যা বি.কম’এর সভাপতিত্বে পূনর্মিলন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন রুমী, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার দে, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যা খান সোহেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রী বৃন্দ।

আর্কাইভ