বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে নিষিদ্ধ সময়ে মাছ শিকারের দায়ে ৯ জেলের দন্ড

কমলনগরে নিষিদ্ধ সময়ে মাছ শিকারের দায়ে ৯ জেলের দন্ড

কমলনগর(লক্ষ্মীপুর)প্রতিনিধি : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে মাছ শিকারের দায়ে লক্ষ্মীপুরের কমলনগরে নয় জেলেকে অর্থদন্ড দেওয়া হয়েছে।

সোমবার(১৭এপ্রিল)দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা তাদেরকে এ দন্ড দেন।

দন্ড-প্রাপ্তরা হচ্ছেন উপজেলার লুধুয়া ফলকন এলাকার জেলে জামাল হোসেন মাঝী (৩৫), ফারুক মাঝী (৪০), ছকির আহাম্মদ (৫০), মো. জসিম (৩৩), মো. সালাউদ্দিন (২৮), মো. তারেক (১৮), জয়নাল আবদিন (৩৫), মো. মোস্তফা (৩০) ও মো. মিরাজ (২২)।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবদুল কুদ্দুস জানান, জাতীয় মাছ ইলিশের উৎপাদন বৃদ্ধির লক্ষে মেঘনা নদীর চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরআলেকজান্ডার পর্যন্ত ১০০কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল এ দু’মাস সব ধরনের জাল ফেলা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে রোববার সন্ধ্যায় মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও পুলিশ উপজেলার চরকটোরিয়া, লুধুয়া ও হেতনার খাল মাছঘাট এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় নদীতে মাছ শিকারের সময় একটি বাধা জাল, তিন হাজার মিটার কারেন্ট জাল ও নয়টি মশারী জালসহ ৯ জেলেকে আটক করা হয়। পরে সোমবার দুপুরে আটক জেলেদেরকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক প্রত্যেকের তিন হাজার টাকা করে জরিমানার রায় দেন।

তিনি আরও জানান, আটক জালগুলো প্রকাশ্যে আগুন লাগিয়ে পুড়ে ফেলা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা জেলেদের দন্ড দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আর্কাইভ