বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে সত্তর লক্ষ টাকার পাতানো টেন্ডার বাতিল

কমলনগরে সত্তর লক্ষ টাকার পাতানো টেন্ডার বাতিল

কমলনগর প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও রাজস্ব উদ্বৃত্ত তহবিলের প্রায় ৭০ লাখ টাকার সেই টেন্ডার বাতিল করা হয়েছে।

যথাযথভাবে প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ায় স্থানীয় কয়েক আওয়ামী লীগ নেতার পাতানো এ টেন্ডার বাতিল করা হয়। পুনরায় এর দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

শুক্রবার বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ শামছুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সেখানে বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) ও রাজস্ব উদ্বৃত্ত তহবিলের টেন্ডার নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এসময় টেন্ডারে অনিয়ম ও যথাযথভাবে প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়ার বিষয়টি আলোচনায় উঠে আসে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও দরপত্র মূল্যায়ন কমিটির আহ্বায়ক মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা আলোচনা সাপেক্ষে টেন্ডারটি বাতিল ঘোষণা করেন।

পরে পুনরায় টেন্ডার আহ্বান করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

অভিযোগ রয়েছে, সংশ্লিষ্ট কর্মকর্তাদের ম্যানেজ করে নিয়ম রক্ষার এ পাতানো টেন্ডার স্থানীয় আওয়ামী লীগ নেতারা ভাগাভাগি করেছেন। গত ২৮ মার্চ ২৬টি প্যাকেজে ৫৬টি বিভিন্ন উন্নয়নমূলক কাজের দরপত্র দাখিল করা হয়।

পছন্দের ব্যক্তিদের কাজ পাইয়ে দেয়ার জন্য আওয়ামী লীগের কয়েক নেতা শতকরা ১০টাকা হারে তাদের কাছে টাকা জমা দেয়ার জন্য নির্দেশ দিয়েছিলেন। এনিয়ে ক্ষুব্ধ হয়ে উঠে সাধারণ ঠিকাদাররা। তারা এটি বাতিলের দাবি জানায়। এছাড়াও এ টেন্ডারে অনিয়মের ঘটনায় এলজিইডির উপজেলা প্রকৌশলীকে শোকজ করেছিলেন ইউএনও।

আর্কাইভ