বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে ৭০লক্ষ টাকার এডিপি ২৬প্যাকেজ কাজের ভাগাভাগি

কমলনগরে ৭০লক্ষ টাকার এডিপি ২৬প্যাকেজ কাজের ভাগাভাগি

কমলনগর(লক্ষ্মীপুর)প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে উপজেলা বার্ষিক উন্নয়ন কর্মসূচী (এডিপি) ২০১৬-২০১৭ইং অর্থ বছরের প্রায় ৭০লক্ষ টাকার ২৬প্যাকেজ কাজের ভাগাভাগি করা হয়েছে। ফলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সিডিউল বিক্রি না করার কারণে রাজস্ব আদায় থেকে বঞ্চিত হয়েছে।
মঙ্গলবার (২৮ মার্চ) বেলা ১১ঘটিকায় কমলনগর উপজেলা প্রকৌশলী অফিসে এ কর্ম সম্পন হয়।

জানাযায় গুটিকয়েক উৎসুক ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর সহযোগীতায় রীতি, বিধি অনুসরণ না করে সম্পূর্ন সত্যের বিপরীত ন্যাকজিশনের মাধ্যমে এ কাজের ভাগাভাগি কর হয়।

উপজেলা প্রকৌশলীর স্বাক্ষরিত টেন্ডার নোটিশ বিজ্ঞপ্তিতে ৭মার্চ ২০১৭ থেকে ২৭মার্চ ২০১৭ই পযর্ন্ত টেন্ডার সিডিউল ক্রয়-বিক্রয় ও ২৮মার্চ ২০১৭ইং সিডিউল ড্রপিং করার কথা লেখা থাকলেও প্রকৃত ও সাধারণ ঠিকাদার ঐ সময়ের মধ্যে সিডিউল ক্রয় করতে পারে নাই বলে জানাযায়। এবং সাধারণ ঠিকাদার টেন্ডারে অংশগ্রহন থেকে বঞ্চিত হয়েছে।

এবিষয়ে কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শামসুল আলম তাঁর প্রতিক্রিয়ায় বলেন প্রথমত: টেন্ডার ভাগভিাগির বিষয়ে আমি জানিনা, জোট থেকে নির্বাচিত হওয়ার কারণে যারা এ কাজগুলো করেছেন তারা আমাকে অর্থাৎ উপজেলা চেয়ারম্যাকে জিজ্ঞাসা করার প্রয়োজনীয়তা অনুভব করেননি। আমি আইনত: জ্ঞানত, ন্যায়ত ও বিধি অনুযায়ী থাকবো।

এবিষয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা, তবে আপনি উপজেলা ইঞ্জিনিয়ারকে ফোন দেন পুরো তথ্য পাবেন।

কমলনগর উপজেলা প্রকৌশলী সোহেল আনোয়ার জানান এ বিষয়ে আমিও কিছু জানিনা। অফিসে আসেন বিস্তারিত আলাপ করবো।

ভূক্তভূগী ঠিকাদারগণ পুনরায় টেন্ডার আহবান করার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

আর্কাইভ