বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে মহান স্বাধীনতা দিবস পালিত

কমলনগরে মহান স্বাধীনতা দিবস পালিত

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের কমলনগরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে রয়েছে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, কুচকাওয়াজ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রোববার ভোর ৫টা ৫৭ মিনিটে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। ওই সময় উপজেলার হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজ প্রাঙ্গণে স্থাপিত উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, আ.লীগ, বিএনপি, বাসদ ও হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবি সংগঠন ফারিয়া, প্রেসক্লাব, বিভিন্ন এনজিও সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পরে উপজেলা পরিষদ মাঠে পুলিশ, আনসার-ভিডিপি ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের স্কাউট ছাত্রদের নিয়ে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। পরে ছাত্রছাত্রীদের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং প্রীতি ফুটবল খেলা শেষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রসাশন মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (এমপি)।

বিশেষ অতিথি ছিলেন সহকারি পুলিশ সুপার সোহেল মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ সফিক উদ্দিন।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেনের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবদুল মোতালেব, হাজিরহাট হামেদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ যায়েদ হোছাইন ফারুকী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস ও মুক্তিযোদ্ধা মাস্টার মফিজ উল্যাহ প্রমুখ।

পরে চিত্রাঙ্কন ও ফুটবলসহ বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আর্কাইভ