বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে ৬ জেলেকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট

কমলনগরে ৬ জেলেকে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে নিষিদ্ধ অবস্থায় মেঘনা নদী থেকে জাটকা ধরার দায়ে ৬ জেলেকে লঘু শাস্তি স্বরূপ অর্থ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার(৮মার্চ) সকাল ১১ঘটিকায় এ জমিানার আদেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।

অর্থ দন্ডপ্রাপ্ত ৬জনকে ৫শত টাকা করে মোট ৬হাজার টাকা জরিমানা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন উপজেলার কালকিনি ইউনিয়নের মোহাম্মদ রিপন মিয়া, নূরআলম, দিদার হোসেন, মোহাম্মদ রাশেদ ও জহিরুল ইসলাম।

কমলনগর উপজেলা মৎস কর্মকর্তা আবদুল কুদ্দুস মিয়া জানান মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার সকাল ৭টা পযর্ন্ত মেঘনা নদীর বাতিরখাল এলাকা সহ বিভিন্ন পয়েন্টে মৎস্য বিভাগ ও নৌ-পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদের কে আটক করা হয়।

তাদের কাছ থেকে ৪ঝুড়ি জাটকা ও ৪হাজার মিটার জাল জব্দ করা হয়। পরে প্রকাশ্যে জালগুলিকে আগুনে ধ্বংশ ও জাটকা গুলোকে এতিমদের মাঝে বিতরণ করা হয়।

প্রসঙ্গত, জাটকা রক্ষা ও  ইলিশ উৎপাদনে মার্চ-এপ্রিল দুই মাস চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি আলেকজান্ডার পযর্ন্ত প্রায় ১০০কিলোমিটার পযর্ন্ত সকল প্রকার মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।

আর্কাইভ