বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কমলনগরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

কমলনগরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

কমলনগর(লক্ষ্মীপুর)প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন এবং উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেন । দিবসের প্রথম প্রহর রাত ১২ট১মিনিটে উপকুল কলেজ প্রাঙ্গনে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, স্থানীয় সংসদের পক্ষে, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, জাতীয়পার্টি, উপকুল কলেজ, এনজিও ফোরাম, প্রেসক্লাব, এশিয়াছিন্নমূল মানবাধিকার সংস্থাসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

সকাল ৮.৩০ মিনিটে উপজেলা চেয়ারম্যান এডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলমের নেতৃত্বে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি। এসময় সরকারি কর্মকর্তা/কর্মচারী, ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মীসহ কয়েক শত মানুষ প্রভাত ফেরীতে অংশ নেয়।

র‌্যালী শেষে উপজেলা সহকারী মাধ্যমিক অফিসার মো. তওহিদুল ইসলামের সঞ্চলনায় ও অধ্যক্ষ আবদুল মোতালেব এর সভাপতিত্বে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় মহান একুশে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ মোহাম্মদ শামসুল আলম।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আকুল চন্দ্র বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান উল্লাহ, এডভোকেট আবুল খায়ের, সাংবাদিক আবদুর মজিদসহ প্রমুখ।

আর্কাইভ