মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

রামগতিতে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

রামগতিতে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

রামগতি(লক্ষ্মীপুর)প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগতিতে ব্যাপক কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে উদযাপন হয়েছে মহান শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন এবং উপজেলা প্রশাসন ব্যাপক কর্মসূচী গ্রহণ করেন। দিবসের প্রথম প্রহর রাত ১২টা ১মিনিটে উপজেলা পরিষদ প্রাঙ্গনে শহিদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, স্থানীয় সংসদের পক্ষে, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠন, জাতীয়পার্টি, এনজিও ফোরাম, গণউন্নয়ন গ্রন্থাগার, নিজেরা করি, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক সংগঠন।

সকাল ৭.৩০ মিনিটে উপজেলা নির্বাহী অফিসার এস এম শফি কামাল এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি। এসময় সরকারি কর্মকর্তা/কর্মচারী, ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, এনজিও কর্মীসহ কয়েক শত মানুষ প্রভাত ফেরীতে অংশ নেয়।

উপজেলা প্রশাসন ও এনজিও ফোরামের পক্ষ থেকে সকাল ৯ টায় অনুষ্ঠিত হয় প্রাথমিক ও মাধ্যমিক শ্রেণীর শিক্ষার্থীদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা।
উপজেলা পরিষদ প্রাঙ্গনে সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের সঞ্চলনায় ও উপজেলা নির্বাহী অফিসার এসএম শফি কামালের সভাপতিত্বে সকাল ১০টায় অনুষ্ঠিত হয় মহান একুশে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অন্যতম সদস্য, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল্ল্যাহ আল মামুন(এমপি)।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন।

এসময় অন্যান্যের বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, আলেকজান্ডার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর ইসলাম, আলেকজান্ডার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহ্ম্মেদ মিজানুর রহমান, উপজেলা আ’লীগ যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কাশেম নিজাম সহ প্রমুখ ।

আর্কাইভ