মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

সুবর্ণচরে আগুনে ২৩ দোকান পুড়ে ছাই

সুবর্ণচরে আগুনে ২৩ দোকান পুড়ে ছাই

এম.আর রিয়াদ; জেলা প্রতিনিধি নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ২৩টি দোকানের মূল্যবান মালামল পুড়ে অন্তত দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থদের।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে খাসেরহাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে খাসেরহাট বাজারের মতিনের ল্যাপ দোকানের একটি বৈদুতিক মোটরের বিষ্ফোরণ হয়ে ওই দোকানে আগুন লেগে যায়। মুহুত্বের মধ্যে আগুন দ্রুত পাশে ছড়িয়ে পড়লে নূর ক্লোথ স্টোর, উৎপল ফার্মেসী, নিজাম স্টোর, নাহার স্টোর, অক্সফোর্ড লাইব্রেরী, স্বর্ণা শিল্পালয়, মানিক স্বর্ণ শিল্পালয়, ফারিয়া বস্ত্র বিতান, তপন আর্ট ও একটি ডিস অফিস’সহ অন্তত ২৩টি দোকান পুড়ে যায়।

খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

খাসেরহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক সাখওয়াত উল্যা শিবলু জানান, আগুনে বাজারের ২৩টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহবুবুর রহমান জানান, রাতে খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্থ দোকানগুলো থেকে প্রায় ৫লাখ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। বৈদুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।

আর্কাইভ