মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

হাতিয়ায় রোয়ানুই ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ

  হাতিয়ায় রোয়ানুই ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ


শুক্রবার ৩ জুন ২০১৬
হাতিয়া(নোয়াখালী)প্রতিনিধি: নোয়াখালীর হাতিয়া উপজেলায় ঘূর্ণিঝড় রোয়ানুই ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণসহায়তা দেয়া হয়েছে। বুধ ও বৃহস্পতিবার দ্বীপের বিভিন্ন অঞ্চলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে চাল, ডাল ও আলু বিতরণ করা হয়। উপকূলীয় অঞ্চলের স্বেচ্ছাসেবি সংগঠন উপকূল বাঁচাও আন্দোলন, আমরা হাতিয়াবাসী ও হাতিয়া নাগরিক ঐক্য ফোরামের উদ্যোগে এ কর্মসূচি বাস্তবায়িত হয়েছে।

উপকূল বাঁচাও আন্দোলনের সংগঠক শাহেদ শফিক জানান, উপকূল বাঁচাও আন্দোলনের ফেসবুক গ্রুপের মাধ্যমে ঘূর্ণিঝড় রোয়ানুই বিধ্বস্ত মানুষের পাশে দাঁড়াতে তাদের সংগঠনের কর্মীরা তহবিল সংগ্রহ করেন। সংগঠনের কর্মীদের বন্ধু, স্বজন ও শুভাকাঙ্খিদের দেয়া অনুদানেই এ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

কর্মসূচির মাধ্যমে ৫ শতাধিক ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে চাল, ডাল ও আলু বিতরণ করা হয়েছে। এ ছাড়া ঘর ভেঙে যাওয়া ৮টি পরিবার ও ঝড়ে নিহত দুই পরিবারের মধ্যে নগদ অর্থসহায়তা দেয়া হয়েছে। কর্মসূচিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিল।

খেলতে গিয়ে পানিতে ডুবে স্কুল ছাত্রের মৃত্যু

শুক্রবার ৩ জুন ২০১৬
এমআর রিয়াদ, নোয়াখালী প্রতিনিধি: বন্ধুদের সাথে প্রতিযোগিতা করে পুকুরে ডুবু-ডুবি খেলতে গেয়ে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়নে শাহাদাত হোসেন (১৪) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রুহুল আমিন নগর গ্রামের বাকের ভূঁইয়া বাড়ীতে এ দূর্ঘটনা ঘটে। নিহত শাহাদাত হোসেন ওই বাড়ীর ফারুক হোসেনের ছেলে। সে বীরশ্রেষ্ঠ রুহুল আমিন একাডেমির ৮ম শ্রেণির ছাত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিদ্যালয় থেকে বাড়ী ফিরে বাড়ীর বন্ধুদের সাথে নিজেদের পুকুরে গোসল করতে যায় শাহাদাত। এসময় প্রতিদিনের ন্যায় বন্ধুদের সাথে প্রতিযোগিতা করে পুকুর ঘাটের সিঁড়ির নিছ দিয়ে ডুব দিয়ে এই পাড় থেকে ওই পাড়ে যাওয়ার চেষ্টা করে শাহাদাত।

পরে অনেক সময় পার হলেও সিঁড়ির নিছ থেকে শাহাদাতকে বের হতে না দেখে সবাই খুঁজতে শুরু করে। এর একপর্যায়ে সিঁড়ির নিছ থেকে আটকানো অবস্থায় শাহাদাতের মৃতদেহ উদ্ধার করে বাড়ীর লোকজন। 

আর্কাইভ