শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কবিরহাটে শিক্ষিকাকে লাঞ্চিত, রোববার থেকে শিক্ষক সমিতির কর্মসূচী

কবিরহাটে শিক্ষিকাকে লাঞ্চিত, রোববার থেকে শিক্ষক সমিতির কর্মসূচী

শনিবার, ১৪ মে ২০১৬

এম আর রিয়াদ; নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগ ইউনিয়নের আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা খালেদা খানমকে লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দুপুরে বিদ্যালয়ের অফিস কক্ষে এ ঘটনাটি ঘটে। এদিকে ঘটনার প্রতিবাদে রোববার (১৪ মে) থেকে বিভিন্ন কর্মসূচীর ঘোষণা দিয়েছে উপজেলা শিক্ষক সমিতি।

শিক্ষিকা ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বুধবার দুপুরে টিপিনের সময় ৪র্থ শ্রেণির ছাত্র শাহাদাত হোসেন মাঠে খেলার সময় হোচঁট্ট খেয়ে পড়ে গিয়ে একটু আহত হয়। আহত ছাত্র শাহাদাতকে শিক্ষককেরা প্রাথমিক ভাবে অফিস রুমে চিকিৎসা দেওয়ার সময় নুর হোসেন নামের  স্থানীয় এক যুবক বিদ্যালয়ে এসে উপস্থিত হয়।

এ সময় এ ঘটনায় সহকারি শিক্ষিকা খালেদা খানমের ওপর ক্ষিপ্ত হয়ে শিক্ষিকাকে মারধর করে জখম করে নূর হোসেন। পরে অন্য শিক্ষকরা খালেদা খানমকে কবিরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে এনে প্রাথমিক চিকিৎসা দেয়। ঘটনায় বর্তমানে ওই শিক্ষিকা মানষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

এদিকে, শিক্ষিকা লাঞ্চনার ঘটনায় মামলা হওয়ার পরও অভিযুক্ত নূর হোসেন গ্রেফতার না হওয়ায় শনিবার বিকেল ৪টায় এক জরুরী সভা করে বিভিন্ন কর্মসূচীর ঘোষণা করে উপজেলা শিক্ষক সমিতি।

কবিরহাট উপজেলা শিক্ষক সমিতির সভাপতি ও করমবক্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল কাদের এ ঘটনার তীব্র নিন্দা ও ঘৃণা প্রকাশ করে অপরাধীকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে বলেন, কর্মসূচীর অংশ হিসেবে রোববার উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকরা কালো ব্যাচ ধারণ এবং সোমবার কবিরহাট উপজেলা ভবনের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করবেন।

কবিরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহেদ বিষয়টি নিশ্চিত করে সাম্প্রতিক স্বদেশকে জানান, ঘটনায় শিক্ষিকা খালেদা খানম বাদী হয়ে নুর হোসেনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত নুর হোসেনকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আর্কাইভ