মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কবিরহাটে সরকারী বই বিক্রিকালে আটক-২

কবিরহাটে সরকারী বই বিক্রিকালে আটক-২


সোমবার, ৯ মে ২০১৬খ্রি:
এম.আর রিয়াদ, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কবিরহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বই বাজারে বিক্রি করার সময় শিক্ষা অফিসের নাইটগার্ডসহ দুই জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে নতুন বছর (২০১৬ সালের) সাড়ে ৫’শ কেজি বই জব্দ করা হয়।
রোববার দুপুর ২টার দিকে কবিরহাট উপজেলা গেইট থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হচ্ছেন- কবিরহাট মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশপ্রহরী ও কুমিল্লা জেলার নাঙলকোর্ট উপজেলার মগুয়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও বই ক্রেতা এবং কবিরহাট পৌরসভার এনায়েত নগর গ্রামের আব্দুল হকের ছেলে কালা মিয়া (৪৫)।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েক মাস ধরে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশপ্রহরী রফিকুল ইসলাম ছাত্র/ছাত্রীদের জন্য আসা ২০১৬ সালের বই বাজারে বিক্রি করে আসছিল। এরসূত্রধরে রোববার দুপুরে একটি ভ্যান গাড়ী করে সাড়ে ৫’শ কেজি বই বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিল নৈশপ্রহরী রফিক।
এসময় বিষয়টির খবর পেয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা ইসলাম থানায় অবগত করলে পুলিশ বই’সহ রফিক ও কালা মিয়াকে আটক করে।
কবিরহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ওমর ফারুক ভূঁইয়া জানান, তিনি অফিসের বাহিরে রয়েছেন। নৈশপ্রহরী রফিক নতুন বই বাজারে নিয়ে বিক্রি করার সময় আটক হয়েছে বলে তিনি শুনেছেন। এরআগে রফিক এ ধরণের কাজ করেছে কিনা তা তারা খতিয়ে দেখছেন বলে জানান তিনি।
কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে বই বিক্রিকালে মাধ্যমিক শিক্ষা অফিসের নৈশপ্রহরী রফিক ও ক্রেতা কালা মিয়াকে আটক করা হয়েছে।
কবিরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহেদ উদ্দিন জানান, আটকের পর তাদের জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে একটি মামলার প্রস্তুতি চলছে।

আর্কাইভ