মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

রাত পোহালে’ই ভোট গ্রহণ; ভোটের জন্য প্রস্তুত কবিরহাটের ৯টি কেন্দ্র

রাত পোহালে’ই ভোট গ্রহণ; ভোটের জন্য প্রস্তুত কবিরহাটের ৯টি কেন্দ্র

শরিবার ১৯ মার্চ ২০১৬ সময়: ১১ : ৫০ পিএম
এম.আর রিয়াদ, নেোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কবিরহাট পৌরসভায় ২০মার্চ ৪র্থ বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের জন্য প্রস্তুত কবিরহাট পৌরসভার ৯টি কেন্দ্র। পৌরসভায় স্বতন্ত্র কিংবা বিদ্রোহী প্রার্থী না থাকায় দুইজন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ মনোনিত জহুরুল হক রায়হান নৌকা ও বিএনপি’র মোস্তাফিজুর রহমান মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতোমধ্যে কেন্দ্র গুলোতে ভোট গ্রহণের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, রোববার সকাল ৮টা থেকে কবিরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৯টি কক্ষে এক যোগে ভোট গ্রহণ শুরু হবে। পৌরসভায় ৬৬৭৬ জন পুরুষ ও ৬৭২১ জন মহিলা’সহ মোট ১৩৩৯৭ জন ভোটার রয়েছে। নির্বাচনে মেয়র পদে ২জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩০জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কবিরহাট উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আনিসুজ্জামান জানান, ভোট গ্রহণের জন্য ৯টি কেন্দ্রে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে প্রতিটি কেন্দ্রকে গুরুত্ব দেওয়া হচ্ছে।
কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশের একজন উপ-পরিদর্শক (এসআই)’এর নেতৃত্বে ৬ জন পুলিশ সদস্য, ১০জন আনসার ও ৩টি কেন্দ্র নিয়ে একটি মোবাইল টিম থাকবে। এছাড়াও ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রামম্যাণ আদালত পরিচালিত হবে। স্ট্রইকিং ফোর্স হিসেবে র‌্যাব, বিজিবি ও পুলিশ দায়িত্বে থাকবে।

উল্লেখ্য, কবিরহাট পৌরসভা ১৯৯৭ সালের ০১ ডিসেম্বর কার্যক্রম শুরু করে। ১০ বর্গোকিলোমিটার আয়তনের এ পৌরসভা প্রথম দিকে ‘গ’ শ্রেণি হিসেবে থাকলেও বর্তমানে ‘খ’ শ্রেণিতে উন্নীত হয়েছে।

আর্কাইভ