মঙ্গলবার, ১৬ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

সরকার মানুষের বাক স্বাধীনতা হরণ করছে- আসম আবদুর বর

সরকার মানুষের বাক স্বাধীনতা হরণ করছে- আসম আবদুর বর

শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৬খ্রি: সময়: ১১:১০পিএম
সাম্প্রতিক স্বদেশ ডেক্স: বর্তমান সরকার মানুষের বাক স্বাধীনতা হরণ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব।
 বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) বিকেলে লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সময় তিনি সংবিধানের আমূল পরিবর্তন,  ৯টি প্রদেশ গঠন,  ফেডারেল পদ্ধতির সরকার ব্যবস্থা ও দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট করার দাবি জানান।
আবদুর রব বলেন, ‘সারা পৃথিবী সৃষ্টি হওয়ার পর থেকে মানুষ তার বাক স্বাধীনতার জন্য লড়াই করছে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি আপনার বাবার কথা একটু স্মরণ করুন। তিনি ১৪ বছর জেল খেটেছেন গণতন্ত্রের জন্য। যেই মাত্র তিনি বাকশাল গঠন করেছেন,  সেই মাত্র তাঁকে নৃশংস নির্মমভাবে হত্যা করা হয়েছে। তাঁকে পৃথিবী থেকে বিদায় নিতে হয়েছে। যা আমরা কখনো কামনা করিনি।’ তিনি আরো বলেন, ‘আমরা ভৌগোলিকভাবে স্বাধীন হয়েছি ঠিকই। কিন্তু এ স্বাধীন দেশে আমরা ক্রীতদাস ও গোলাম হয়ে রয়েছি। বিদ্যমান শাসন ব্যবস্থা দিয়ে সুশাসন রাজনৈতিক অধিকার-গণতান্ত্রিক অধিকার,  ভোটের অধিকার কোনো কিছুই সুরক্ষা করা সম্ভব হবে না।’
জেলা জেএসডির সভাপতি জগদীশ চন্দ্র সাহার সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা, অধ্যক্ষ মনছুরুল হক, লক্ষ্মীপুর সদর উপজেলার সভাপতি আবুল হাশেম মোল্লা, কমলনগর উপজেলা সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিরব ও রামগঞ্জ উপজেলা সভাপতি আবু সাইদ মোহন প্রমুখ।

আর্কাইভ