বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮রেজি:/স্মারক - ০৫.৪২.৫১০০.০১৪.৫৫.০৩৭.১২-৫৬২
Menu

কবিরহাট কলেজে ভাঙচুর, অধ্যক্ষ অবরুদ্ধ

কবিরহাট কলেজে ভাঙচুর, অধ্যক্ষ অবরুদ্ধ

বুধবার, ২০ জানুয়ারী ২০১৬খ্রি: সময়: রাত ১১:৩৪মি:
কবিরহাট(নোয়াখালী) প্রতিনিধি: এইচএসসি পরীক্ষার ফরমপূরণের দাবিতে নোয়াখালীর কবিরহাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. হাবিবুর রহমান আকন্দকে অবরুদ্ধ করেছে শিক্ষার্থীরা। এসময় বিক্ষুব্দ শিক্ষার্থীরা কলেজে ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
বুধবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও শিক্ষার্থী সূত্রে জানা গেছে, কলেজে দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষায় যেসব শিক্ষার্থী ৬ এর অধিক বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদের ফরম পূরণ করছে না কলেজ কর্তৃপক্ষ। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে সকালে কলেজে অধ্যক্ষের কক্ষসহ কয়েকটি কক্ষের তালা ঝুলিয়ে দেয় কয়েকজন শিক্ষার্থী।
কয়েকজন শিক্ষার্থী অখিযোগ করে জানান, কলেজ কর্তৃপক্ষ সবগুলো বিষয়ে অকৃতকার্য কয়েকজন শিক্ষার্থীর কাছ থেকে টাকা নিয়ে তাদের ফরম পূরণ করিয়েছে। কিন্তু অজ্ঞাত কারণে বাকি শিক্ষার্থীদের ফরম পূরণ করতে দিচ্ছে না।
শিক্ষার্থীদের অভিযোগ অস্বীকার করে কবিরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হাবিবুর রহমান আকন্দ জানান, বোর্ডের নির্দেশ অনুযায়ি যে সব শিক্ষার্থী নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হবে তারা চুড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেনা। কিন্তু আমরা সার্বিক দিক বিবেচনা করে ১৪ জানুয়ারি পর্যন্ত উত্তির্ণসহ দুই থেকে ৬ বিষয়ে অকৃতকার্য মোট ১২’শ ৪৩জন শিক্ষার্থীর ফরম পূরণ করিয়েছে। তবে যারা পরীক্ষায় অংশগ্রহণ করেনি বা সবগুলো বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদের ফরম পূরণ করা হচ্ছেনা।
তিনি অভিযোগ করে বলেন, সকালে তিনি একটি কক্ষে ক্লাস নেওয়ার সময় অকৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ব্যবসাশিক্ষা শাখার দু’জন ছাত্রের নেতৃত্বে কয়েকজন শিক্ষার্থী তার কক্ষসহ কয়েকটি কক্ষে তালা ঝুলিয়ে দেয়। এসময় তারা একটি জানালার কাচ ও একটি দরজা ভাঙচুর করে। পরে কয়েকজন শিক্ষার্থীর সহযোগিতায় কলেজের কর্মচারীরা কক্ষ গুলোর তালা খুলে দেন।
কবিরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহেদ সাম্প্রতিক স্বদেশকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনায় কলেজ কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর্কাইভ